Pages

INTERDIMENSIONAL TRAVEL(উচ্চ মাএায় ভ্রমণ!)


উচ্চ মাএায় ভ্রমণ!!!

তাও আবার সম্ভব নাকি?আরে নাহ যত্তসব মুভির কাহিনী...থাম,আসলে তুমি ভুল ভাবছ!

"EVERYTHING IS POSSIBLE WHEN THERE IS A POSSIBILITY & PROBABILITY"(Myin)!

Interdimensional Travel নিতান্তই আবাস্তব কিছু না কারণ এটা সম্ভব এবং এটা প্রতিনিয়ত ঘটছে আমাদের মহাবিশ্ব এ!আমরাও পারবো তবে আরো অনেক উন্নত প্রযুক্তির বদৌলতে।


আইনস্টাইন তার সাধারণ আপেক্ষিকতার তও্বে দেখান যে মহাকর্ষের বল সৃষ্টি হয় স্থান ও কালের বক্রতার কারণে। স্থান কালের নিয়ম যদি অন্য রকম হত তাহলে মহাকর্ষের নিয়ম ও অন্য রকম হত। স্থান কালের জ্যামিতি হল স্থান কালের মৌলিক বিষয়। ধরুন আমরা যদি সময়কে বাদ দিয়ে বিভিন্ন ধরণের মহাবিশ্বের কথা চিন্তা করি তাহলে সেখানেও দেখা যাবে এই স্থানের ভিন্নতার কারণে প্রকৃতিক নিয়ম গুলো অন্য রকম হচ্ছে।

এই ভিন্ন নিয়ম থেকে একটি জিনিস কিন্তু আরো স্পষ্ট হয়ে যাবে, তা হল উচ্চ মাএার নিয়ম গুলো আরো সহজ হয়ে যাবে। আমরা উচ্চ মাএার যত গভীরে যাব সব কিছু তত সহজ হয়ে যাবে।একদম মিনারেল ওয়াটারের মত😂😂। এক সময় আমরা দেখব যাকে অসম্ভব কাজ বলে মনে করতাম তাও কিন্তু অনেক ইজি হয়ে যায় আমাদের জন্য। অনেকে মনে করবে আমি বা আমরা জাদু জানি কিংবা আমাদের অপ্রকৃতিক সওা আছে। এখন চলুন আমরা নিজেদেরকে উচ্চ মাএায় চিন্তা করি। ধরুন আমি দেওয়ালে হাটতে পারি। আবার কষ্ট করে গিয়ে দরজা খুলার দরকার নেই, দেওয়ালের ভেতর দিয়েই অন্য দিকে পার হয়ে যায় অনায়সে।তার মানে আমাদের বাড়ীতে প্রবেশ করতে গেইট কিংবা দরজা প্রয়োজন নেই দেওয়ালের ভেতর দিয়েই পারাপার হওয়া যাচ্ছে।

অথবা আমি কষ্ট করে গাড়ী চালিয়ে পাহাড়ের ওপর না ওঠে এর ভেতর দিয়েই চলাচল করতে পারি।এমন কোন জীবের কথা চিন্তা করা যাক যে বাতাসের সাথে অদৃশ্য হয়ে যেতে পারে আবার এক স্থান থেকে অন্য স্থানে যেতে পারে। মনে করুন আপনার এক্স-রে রশ্নিতে সেন্সরের মত চোখ আছে।যেখানে আপনি অন্য দেশের সব বার্তা আপনার চোখের সামনে দেখতে পাবেন।

আপনারা হয়ত চিন্তা করতেছেন এগুলো কেবল সাইন্স ফিকশান মুভিতে সম্ভব,বাস্তবে এগুলো কোন ভাবেই সম্ভব না!আসলে এগুলো সবই সম্ভব। উচ্চ মাএার কোন জীবের ক্ষেএে এগুলো সবই সম্ভব। আমাদের শুনতে অবিশ্বাস হলেও আসলে এটি সম্ভব।

তাহলে উদাহরণ দেওয়া যাকঃ-

মনে করুন আপনি 2 মাএায় বসবাস করেন।ধরুন আপনি জেলে বন্ধি।এখন  আপনার চারপাশে যদি একটি দাগ টেনে দেওয়া হয় তাহলে আপনি কিন্তু তার থেকে বের হতে পারবেন না।কারণ আপনি ২মাএায় বাসবাস করেন যাক কারণে আপনি ঐ দাগের মধ্যেই সীমাবদ্ব। এখন যদি ৩য় মাএার কোন জীব আপনাকে ঐ জেল থেকে তুলো এনে বের করে নামিয়ে দিতে পারবে।এবার জেলের জেলারের কথা ভাবুন। সে ভাববে জেল থেকে একজন আসামি শূন্যে হাওয়া হয়ে গেল এবং অন্য জায়গায় দূশ্যমান হল।এবার যদি আমারা তাকে বুঝাতে চাই আমরা তাকে জেল থেকে এনে বাইরে বের করেছি। সে কিন্তু আমাদের কথার কোন অর্থই বুঝবে না। কারণ সে দ্বিমাএিক জগতের শব্দকোষের ওপর বলে কোন শব্দ নেই।

আরেকটি বিষয় লক্ষ্য করুন।আমরা কিন্তু দ্বিমাএিক জীবদের অঙ্গ প্রত্যঙ্গই সব কিছুই দেখতে পাব।তারা দেখলে শুধু সামনের দিকটা দেখবে কিন্তু পেছনের দিকটা দেখা সম্ভব নয়।আমরা এিমাএিক জীবদের তাদের দেহের গঠন ও ভপতরের হ্রদপিন্ড থেকে শুরু করে সব কিছুই দেখা সম্ভব।ফলে কোন দ্বিমাএিক বস্তুর কোন জীবকে ত্বক না কেটেই সার্জারি করতে পারব।আমরা যদি দ্বিমাএিক জীবকে তাদের মাএার বাইরে নিয়ে এসে ১৮০ ডিগ্রী ঘুরিয়ে আবার তাদের জগতে নিয়ে যায় তাহলে তাদের বাম পাশের হ্রদপিন্ড ডান পাশে চলে আসবে।

সো দ্বিমাএিক জগতের কোন ডাক্তারো বুঝবে না এটা কীভাবে সম্ভব।
দ্বিমাএিক জগতের দৃষ্টিতে অবশ্যই এিমাএিক জগৎ সর্বশক্তিমান হবে।

তেমনিভাবে চারমাএিক জীবের ক্ষেএে আমাদের দুনিয়ার দেওয়াল ভেদ করে আসা একদম সোজা।তেমনিভাবে তার ও আমাদের হাটা চলা থেকে শুরু করে শরীরের প্রতিটি অঙ্গ প্রত্যঙ্গ দেখতে পাবে। চারমাএিক কোন জীবের জন্য কোন কিছু বাধা হবে না। তাকে আমরা আটকিয়েও রাখতে পারব না।এগুলো নিয়ে অনেক তর্ক বিতর্ক হয়েছে।

এই উচ্চ মাএার নিয়মের ভেতর একটি তথ্য আছে যা আমাদের মহাবিশ্বকে বুঝতে সাহায্য করবে।আর এই বিষয়টি আজকাল উচ্চ শক্তির পদার্থ বিজ্ঞানে গবেষণায় খুবই সফলভাবে ব্যবহার করা হচ্ছে।এসবের পেছনে মূল উপলব্ধিটি হল উচ্চ মাএার প্রকৃতির নিয়ম গুলো অনেক সহজ হয়ে যায়

Writer:Md Mahamud mahamudulislam2000@gmail.com
Editor:MYIN
basrimyin@gmail.com 


No comments

Theme images by sololos. Powered by Blogger.